| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য একতরফা বন্ধুত্ব বেশি দিন টিকে না : অলি আহমদ 


একতরফা বন্ধুত্ব বেশি দিন টিকে না : অলি আহমদ 


রহমত নিউজ ডেস্ক     12 September, 2022     09:52 PM    


প্রধানমন্ত্রীর ভারত সফর সম্পর্কে  বাংলাদেশ ডেমোক্রেটিক পার্টি-এলডিপি’র প্রেসিডেন্ট কর্নেল (অব.) ড. অলি আহমদ বলেছেন, সবকিছু বিশ্লেষণ করলে দেখা যায়, ভারতে তার এই সফরে প্রাপ্তি শূন্য। এছাড়া আদানি গ্রুপের সঙ্গে বিদ্যুৎ আমদানির যে চুক্তি হয়েছে, তা দেশের জন্য ভয়ংকর ক্ষতিকারক। ভারত শুধু আমাদের কাছ থেকে নেবে, আর কিছুই দেবে না— এটা হয়না। একতরফা বন্ধুত্ব বেশি দিন টিকে না।

আজ (১২ সেপ্টেম্বর) সোমবার দুপুরে রাজধানীর ডিওএইচএসএ’র বাসভবনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। ‘আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান সম্প্রতি একাধিক সভায় বলেছেন, বিএনপির সাবেক দুই নেতা একিউএম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী) ও কর্নেল (অব.) অলি আহমদের নেতৃত্বে নতুন বিএনপি হচ্ছে।’

অলি আহমদ  বলেন, আওয়ামী লীগের দিন শেষ হয়ে আসছে। এটা বুঝতে পেরে এখন তাদের শত শত কর্মী আমেরিকায় চলে যাচ্ছে। আমেরিকায় যাওয়া আওয়ামী লীগ নেতারা সেখানে বৈধ হতে এলডিপির সদস্য হয়ে সার্টিফিকেট নিতে হুমড়ি খেয়ে পড়ছে। তারা প্রতিনিয়ত এলডিপিতে যোগদান করার জন্য বিভিন্নভাবে তদবির চালাচ্ছে। বিগত ১৩ বছরেও বিকল্প ধারার প্রেসিডেন্ট ড. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে আমার দেখা হয়নি। এমনকি টেলিফোনেও আলাপ হয়নি। তার সঙ্গে আমাকে জড়িয়ে আওয়ামী লীগ নেতা আবদুর রহমানের এমন বক্তব্য মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন এবং দূরভীসন্ধিমূলক। এ ধরনের বক্তব্য আওয়ামী লীগের একজন দায়িত্বশীল নেতার কাছ থেকে আশা করিনি। বিএনপির সব দাবির সঙ্গে আমরা একমত। এ ব্যাপারে গত চার মাসে বিএনপি মহাসচিবের নেতৃত্বে এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমদের উপস্থিতিতে আমার বাসায় দুই বার বৈঠক হয়েছে। বৈঠকে এ সরকার ক্ষমতাচ্যুত না হওয়া পর্যন্ত ঐক্যবদ্ধ আন্দোলনে ঐকমত্য পোষণ করেছি।